সারা দেশের যে কোন স্থানে ৪৯ টাকায় হোম ডেলিভারি। পন্য পেয়ে টাকা পে করার সুযোগ।

SAAMF Collection

রংধনু 

রংধনু 

রংধনুর আরেক নাম রামধনু বা ইন্দ্রধনু। রংধনুর অজানা তথ্য়_ এই রামধনু হল একটি দৃশ্যমান ধনুকাকৃতি আলোর রেখা যা বায়ুমণ্ডলে অবস্থিত জলকণায় সূর্যালোকের প্রতিফলন এবং প্রতিসরণের ফলে ঘটিত হয়। সাধারণত বৃষ্টির পর আকাশে সূর্যের বিপরীত দিকে রামধনু বা রংধনু দেখা যায়। রংধনু সাতটি ভিন্ন ভিন্ন রঙের সমন্বয়ে গঠিত। এটি একটি ধনুকের মতো হওয়ায় একে রংধনু বলা হয়।

রংধনু ইংরেজি

রংধনু এর ইংরেজি Rainbow । রংধনু বা Rainbow – রামধনু হল একটি আলোক বিচ্ছুরণের প্রাকৃতিক উদাহরণ।

একটি রংধনু ঠিক কি?

এটি একটি বাঁকা বর্ণালী, একটি রঙিন ব্যান্ড তৈরি হয় যখন আলোক রশ্মিগুলি বৃষ্টিপাতের মধ্য দিয়ে যাওয়ার সময় আলাদা হয় (এগুলি এই ক্ষেত্রে প্রিজম)। সৌর বর্ণালী রং একটি নির্দিষ্ট ক্রমে সংগঠিত হয়. একদিকে লাল, কমলা, হলুদ, সবুজ, নীল, আকাশি, বেগুনি, অন্যদিকে হলুদ, সবুজ, নীল, আকাশি, বেগুনি।

যখন বৃষ্টিপাত সমানভাবে বিতরণ করা হয় এবং আরও ঘন ঘন পড়ে, তখন একটি রামধনু সহজেই দৃশ্যমান হয়। বৃষ্টিতে, তিনটি প্রক্রিয়া একই সময়ে ঘটে: প্রতিসরণ, প্রতিফলন এবং আলোর পচন।

 

আপনি কি রংধনু সম্পর্কে জানতে আগ্রহী। আপনি যদি বৃষ্টি ছাড়াই রংধনু,দুপুরে দেখা মেলে না রংধনুর,আকাশে রংধনু সৃষ্টির কারণ কি,রংধনু কেন বাঁকা হয়?,রংধনুর সাথে আলোর বিচ্ছুরণ এর সম্পর্ক কী?এবং আরো জানা সকল তথ্য সম্পর্কে সম্পূর্ণ ভাবে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে নিচের লিঙ্কে কিল্ক করুন এবং জেনে নেন তার সকল তথ্য।

 

                      <<<<https://classyfact.com/rainbow/>>>>>>

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *