সারা দেশের যে কোন স্থানে ৪৯ টাকায় হোম ডেলিভারি। পন্য পেয়ে টাকা পে করার সুযোগ।

SAAMF Collection

সুরা ইখলাসের ফজিলত

সুরা ইখলাসের ফজিলত

 

সূরা ইখলাস

সূরা ইখলাস পবিত্র কোরআন শরীফের ১১২ নম্বর সূরা। সুরা ইখলাসের ফজিলত এর আয়াত সংখ্যা ৪টি এবং এর রূকুর সংখ্যা ১টি। আল ইখলাস সূরাটি মক্কায় অবতীর্ণ হয়েছে।

ইখলাস অর্থ কি

ইখলাসের অর্থ হল সমস্ত জাগতিক বিশ্বাস থেকে মুক্ত হওয়া এবং একমাত্র আল্লাহর একত্ববাদের ওপর খাঁটি ও নিরেট বিশ্বাসী হওয়াকে ইখলাস বলে।

এই সূরাটিকে ইসলামের শেষ পয়গম্বর মুহাম্মদ (সা:) বিশেষ তাৎপর্যপূর্ণ বলে ব্যাখ্যা করেছেন।   তাৎপর্যের কারণ হিসেবে বলা হয়েছে, এই আয়াতে আল্লাহ্‌র অস্তিত্ব ও সত্তার সবচেয়ে সুন্দর ব্যাখ্যা রয়েছে। এটি কুরআনের অন্যতম ছোট একটি সূরা হিসেবেও বিবেচিত হয়ে থাকে। এই সূরাটি কোরআনের এক-তৃতীয়াংশের সমান। 

হযরত আবু হোরাইরা (রা.) বর্ণনা করেন, একবার আল্লাহর রাসূল (স.) বললেন, তোমরা সবাই একত্রিত হয়ে যাও। আমি তোমাদেরকে কোরআনের তিনভাগের একভাগ শুনাব। অতঃপর যাদের পক্ষে সম্ভব ছিল তারা একত্রিত হয়ে গেলে তিনি আগমন করলেন এবং সূরা ইখলাস পাট করে শুনালেন। তিনি আরও বললেন, এ সূরাটি কোরআনের এক-তৃতীয়াংশের সমান (মুসলিম ও তিরমিজী)।

 

আপনি কি ইখলাস অর্থ কি জানতে আগ্রহী। আপনি যদি সূরা ইখলাস,সূরা ইখলাসের আরবি ,সূরা ইখলাস এর বাংলা অর্থ,সুরা ইখলাসের ফজিলত,সূরা ইখলাস ২০০ বার পড়ার ফজিলতএবং আরো জানা সকল তথ্য সম্পর্কে সম্পূর্ণ ভাবে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে নিচের লিঙ্কে কিল্ক করুন এবং জেনে নেন তার সকল তথ্য।

 

           <<<<<<<<<<<https://classyfact.com/surah-ikhlas/>>>>>>>>>>>>>>>>>>>

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *