সারা দেশের যে কোন স্থানে ৪৯ টাকায় হোম ডেলিভারি। পন্য পেয়ে টাকা পে করার সুযোগ।

SAAMF Collection

সূরা কাফিরুন এর তাফসীর

সূরা কাফিরুন এর তাফসীর

কুরআন মাজিদ এর একটি গুরুত্বপূর্ণ  সূরা কাফিরুন । অনেক ফজিলত রয়েছে সূরা কাফিরুন তেলাওয়াত করার। সুরা কাফিরুন এর আয়াত সংখ্যা ৬। সূরা কাফিরুন হলো মাক্কি সূরা। এটি কুরআন মাজিদ এর ১০৯ তম সূরা।

এই সূরার গুরুত্ব ও ফজিলত অনেক রয়েছে কেননা এই সূরার মধ্যে আমাদের সৃষ্টি কর্তা মহান রব্বুল আলামিনের একত্ববাদের কথা ঘোষনা করা হয়েছে সাথে সাথে ইবাদতের কথা উল্লেখ করা হয়েছে।

তাইতো সূরা কাফিরুলো গোটা মুসলিম জাতির জন্য উদাহরণ স্বরূপ। কেননা এই সূরার মধ্যে শিক্ষা দেওয়া হয়েছে যে, মুসলিম জাতি কোন পরিস্থিতিতে শত্রুর সাথে আপস করবে না। তাহলে আসুন এই সূরা সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

সূরা কাফিরুন এর গুরুত্ব

সূরা কাফিরুন এর অর্থ ভালোভাবে বুঝতে পারলে আমরা এর গুরুত্ব বুঝতে পারব। এখানে মহান প্রভু সর্বশক্তিমান সেই কাফেরদের কথা বলেছেন যাদের সম্পর্কে মহান প্রভু আগে থেকেই জানতেন যে তারা কাফের হিসেবে মৃত্যুবরণ করবে।

এই সূরাটি নাযিল হওয়ার পর কিছু অবিশ্বাসী এই সূরার গুরুত্ব অনুধাবন করে আল্লাহর একত্বকে স্বীকার করে এবং সকল প্রকার শিরক ত্যাগ করে।এই সূরার একটি মূল প্রতিপাদ্য বিষয় হলো আল্লাহর একত্ববাদকে ঘোষণা দেওয়া এবং আল্লাহ ব্যতিত অন্য কারো ইবাদত না করা। এমনকি এমন কোন কিছুর সাথে আপস করা যাবে না যা মানুষকে শিরকের দিকে ধাবিত করে।

 

আপনি কি সূরা কাফিরুন সম্পর্কে জানতে আগ্রহী। আপনি যদি সূরা কাফিরুন এর উচ্চারণ,সূরা কাফিরুন বাংলা অর্থসহ ,সূরা কাফিরুন শিক্ষা,সূরা কাফিরুন এর গুরুত্ব,সূরা কাফিরুন এর ফজিলতএবং আরো জানা সকল তথ্য  সম্পূর্ণ ভাবে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে নিচের লিঙ্কে কিল্ক করুন এবং জেনে নেন তার সকল তথ্য।

 

                <<<<<<https://classyfact.com/?p=1156&preview=true>>>>>>>>

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *