সারা দেশের যে কোন স্থানে ৪৯ টাকায় হোম ডেলিভারি। পন্য পেয়ে টাকা পে করার সুযোগ।

SAAMF Collection

সূরা দোহা এর ফজিলত

সূরা দোহা এর ফজিলত

সূরা দোহা পবিত্র কোরআন শরীফের ৯৩ নং সূরা দুহা। এ সূরার আয়াত সংখ্যা ১১টি এবং ১টি রুকুর সংখ্যা ।মক্কায় অবতীর্ণ হয় সূরা আদ-দুহা । 

উজ্জ্বল সকাল বা উজ্জ্বল দিবা এই সূরার নামের অর্থ । রাতের মোকাবেলায় ব্যবহার করা হয়েছে যা । 

মহানবী সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লামের নিকট কিছুদিন ওহী নাজিল বন্ধ থাকলে বিরোধীরা মনে করে এবং প্রচার করে যে, রাসূলের প্রতি যে উৎস হতে ওহী নাজিল হতো, সে উৎস হতে ওহী নাজিল বন্ধ হয়ে গেছে। এই প্রেক্ষিতে নবীজি (সা.)-কে সান্ত্বনা ও স্বস্তি দেয়ার জন্যে মহান আল্লাহ তায়ালার তরফ হতে সূরা আদ-দুহা নাজিল হয়েছিল।

মহান রাব্বুল আলামীন আল্লাহ তায়ালা পবিত্র কোরাআন শরীফে বলেন, ‘তোমার রব তোমাকে পরিত্যাগ করেননি এবং তোমার প্রতি নারাজও হননি’

 জন্দুব ইবনে আবদুল্লাহ আল বাজালী ( রা.) রেওয়ায়াত করেন, যখন জিব্রাইল আলাইহিস সালামের আসার সিলসিলা থেমে গেলো, মুশরিকরা বলতে শুরু করলো: মুহাম্মাদকে ( সালাল্লাহু আলাইহে ওয়াসাল্লামকে) তাঁর রব পরিত্যাগ করেছেন। (ইবনে জারীর, তাবারানী, আবদ ইবনে হুমাইদ, সাঈদ ইবনে মনসূর ও ইবনে মারদুইয়া) 

মুশরিকরা অপপ্রচার চালাতে লাগলো, বলতে লাগলো যে, তার রব তার প্রতি নারাজ হয়ে গেছেন এবং তিনি তাকে পরিত্যাগ করেছেন।

 

পনি কি সূরা দোহা এর ফজিলত জানতে আগ্রহী। আপনি যদি সূরা দোহা এর শানে নুযুল,সূরা দোহা তেলাওয়াত,সুরা দোহার তাফসীর,সুরা দোহা এর গুরুত্ব,দোহা নামের অর্থ কিএবং আরো জানা সকল তথ্য সম্পর্কে সম্পূর্ণ ভাবে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে নিচের লিঙ্কে কিল্ক করুন এবং জেনে নেন তার সকল তথ্য।

 

সূরা দোহা এর ফজিলত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *